সিলেটে কেমন জমবে বিপিএল?


প্রকাশিত:
১৪ জানুয়ারী ২০১৯ ২০:৫৪

Print Friendly and PDF
কান্ট্রি নিউজ

শুরুটা একেবারে সাদামাটা হলেও দিন অতিবাহিত হবার সাথে সাথে বেশ উত্তাপ ছড়িয়ে প্রথম পর্ব শেষে করেছে বিপিএল। এবার দ্বিতীয় পর্ব হবে প্রাকৃতিক সৌন্দের্যের রানী সিলেটে।

সিলেটের নামের সঙ্গে সিগনেচার হিসেবে থাকে চা-বাগানের ছবি। সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামটি পড়েছে সেই চা-বাগানেরই মাঝখানে। বিমানবন্দর সড়ক দিয়ে এগিয়ে গেলে লাক্কাতুরা চা বাগানের মনোরম সৌন্দর্য। দেশের ক্রিকেটাররা অনেকবারই এখানে খেলতে এসেছেন, তবু সিলেট এলে মুগ্ধ হন বারবারই। বিদেশি ক্রিকেটারদেরও স্পর্শ করেছেন সিলেট মাঠের সৌন্দর্য।

বিপিএলের গত আসর শুরু হয়েছিল এখান থেকেই। নতুন ফ্র্যাঞ্চাইজি নিয়ে সিলেট ফেরায় শুরু থেকেই ছিল উত্তাপ। সাব্বির-নাসিররা টানা তিন ম্যাচ জিতে উৎসবে ভাসিয়েছিল চায়ের নগরীর মানুষদের। এবার ভিন্ন এক চ্যালেঞ্জ নিয়ে মঙ্গলবার দ্বিতীয় পর্ব শুরু করতে যাচ্ছে ডেভিড ওয়ার্নারের দল।

বিপিএলের দ্বিতীয় পর্বে নিজেদের মাঠে চারটি ম্যাচ পাবে সিলেট সিক্সার্স। আর এখান থেকেই ঘুরে দাঁড়ানোর আশায় দলটির সিনিয়র ক্রিকেটার অলক কাপালি, তিনি জানান, ‘প্রথম দুই ম্যাচ আমরা খুব ভালো খেলেছি। শেষ ম্যাচটা একটু খারাপ হয়ে গেছে। লক্ষ্য থাকবে প্রতিটা ম্যাচে ভালো করার, জেতার। এখানকার চারটা ম্যাচের উপর আমাদের অনেককিছু নির্ভর করছে।’

সিলেটের এই মাঠে মাঠের এক পাশে দেশের একমাত্র গ্রিন গ্যালারি তো আছেই। চারপাশেই আছে ছোটখাটো টিলা। নতুন বানানো পূর্ব গ্যালারীর দোতলাও নজর কাড়ে সবার। সিলেট স্টেডিয়ামে খেলোয়াড়দের ব্যবহারের জন্য আছে চারটি ড্রেসিং রুম। প্রেসিডেন্সি বক্সের ছাদও চোখে শান্তির পরশ বুলিয়ে দেওয়ার মতো।

স্থানীয়রা এক সময় ‘গলফের মাঠ’ হিসেবে চিনতেন এই মাঠকে। পরে জায়গাটি সিলেট বিভাগীয় স্টেডিয়ামের জন্য বরাদ্দ করা হয়। ২০১১ বিশ্বকাপ উপলক্ষে পূর্ণাঙ্গ স্টেডিয়ামের রূপ পায়। ২০১৪ টি-২০ বিশ্বকাপের কোয়ালিফাং রাউন্ড ও মেয়েদের টি-২০ বিশ্বকাপের খেলা এখানেই হয়েছিল। সেই থেকে নামের সঙ্গে জুটেছে‘আন্তর্জাতিক’ তকমা। তবে আন্তর্জাতিক ম্যাচের আমেজ বলতে যা তা বরং এই ঘরোয়া টি-২০ আসর দিয়েই পাচ্ছে সিলেট ভেন্যু। কারণ একসঙ্গে এত তারকার মেলা আর কখনো বসেনি এখানে। বিপিএলের খেলা দেখতে সিলেটে রীতিমতো উৎসবের আমেজ। টিকেটের জন্য রাতভর লাইনে দাঁড়িয়েছেন এখানকার দর্শকরা, খেয়েছেন পুলিশের পিটুনি। তবু দমেনি উৎসাহ। সিলেটের বাতাসে বইছে বিপিএল আমেজ।

মঙ্গলবার দুপুর দেড়টায় নয়নাভিরাম সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে মুখোমুখি হবে রাজশাহী-খুলনা, আর সন্ধ্যা সাড়ে ৬টার ম্যাচে কুমিল্লা লড়বে সিলেটের বিপক্ষে।