সিলেটের সংগ্রহ ১৬৯


৯ জানুয়ারী ২০১৯ ১৬:০২

আপডেট:
২৪ মার্চ ২০১৯ ১৩:১৩

ডেভিড ওয়ার্নার

বিপিএলে বুধবার (৯ ডিসেম্বর) দিনের প্রথম ম্যাচে চিটাগং ভাইকিংসের বিপক্ষে ১৬৯ রান সংগ্রহ করেছ সিলেট সিক্সার্স। ক্যাপ্টেন ডেভিড ওয়ার্নার ও নিকোলাস পুরানের অপরাপজিত হাফসেঞ্চুরির ওপর ভর করে প্রথমে ব্যাট করা সিলেট নির্ধারিত ২০ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ১৬৮ রান সংগ্রহ করে।

মিরপুর শের-ই বাংলা ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি দুপুর সাড়ে ১২টায় শুরু হয়।

সপ্তম ম্যাচে মুখোমুখি হয় চিটাগং ভাইকিংস ও সিলেট সিক্সার্স। যেখানে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন সিলেট দলনেতা ওয়ার্নার। ব্যাটিংয়ে নেমে শুরুটা অবশ্য মোটেও ভালো হয়নি সিলেটের। দলীয় মাত্র ৬ রানেই ৩ উইকেট হারায় তারা। বাংলাদেশের তিন তারকা ব্যাটসম্যান লিটন দাশ, নাসির হোসেন ও সাব্বির রহমান যথাক্রমে ০, ৩ ও ০ রানে আউট হন। তাদের তিনজনের দু’জনকেই (লিটন, সাব্বির) বিদায় করেন দক্ষিণ আফ্রিকান পেসার রবি ফ্রাইলিনক।

তবে এরপর দলের হাল ধরেন ওয়ার্নার ও তরুণ আফিফ হোসেন। আফিফ দ্রুত ব্যাট চালিয়ে ২৮ বলে ৫টি চার ও ৩টি ছক্কায় ৪৫ করেন মাঠ ছাড়েন। কিন্তু বিপিএল ক্যারিয়ারে প্রথম হাফসেঞ্চুরি তুলে নেন ওয়ার্নার। ৪৭ বলে ২টি চার ও একটি ছক্কায় সর্বোচ্চ ৫৯ করে তিনি ফ্রাইলিনকের বলে আউট হন।

শেষ দিকে নিকোলাস পুরানের ব্যাটে ভালো সংগ্রহই দাঁড় করাতে পারে সিলেট। ৩২ বলে সমান ৩টি চার ও ছক্কায় ৫২ রানে অপরাজিত থাকেন এই ক্যারিবিয়ান। প্রোটিয়া পেসার ফ্রাইলিনক ৪ ওভারে ২৬ রান দিয়ে ৩টি উইকেট তুলে নেন। এছাড়া একটি করে উইকেট পান নাঈম হাসান ও খালেদ আহমেদ।