আর্জেন্টিনার জার্সি বদলে গেল


৯ মার্চ ২০১৯ ১৯:২২

আপডেট:
৯ মার্চ ২০১৯ ২০:৩৮

কে বলতে পারে, হয়তো নতুন জার্সিটা গায়ে দিয়েই অমরত্ব প্রাপ্তি হল লিওনেল মেসির! আর্জেন্টিনার ফুটবল সংস্থাও হয়তো সেই আশাতেই জার্সিতে এমন বদল আনল। যদি জার্সি বদলের সঙ্গে ভাগ্যের বদলও হয় আর কী! শেষমেশ এই জার্সি পরে মেসিদের সাফল্য প্রাপ্তি হবে কি না এখনই বলা অসম্ভব।

তবে কোপা আমেরিকায় দীর্ঘদিনের খরা কাটাতে এবার একটু অন্য রাস্তা নিল মেসি-আগুয়েরোর দেশের ফুটবল সংস্থা। ১৪ জুন থেকে শুরু হচ্ছে কোপা আমেরিকা। ব্রাজিলের মাটিতে আয়োজিত হবে এবারের প্রতিযোগিতা। আর্জেন্টিনার প্রথম ম্যাচ কলম্বিয়ার বিরুদ্ধে। ১৫ জুন। আর এবার কোপা আমেরিকায় একেবারে নতুন জার্সিতে দেখা যাবে মেসিদের।

জার্সির রঙে কোনও বদল আনা হয়নি। আকাশী নীল ও সাদা রঙের জার্সিতে নতুন ডিজাইন করা হয়েছে। এর আগে আর্জেন্টিনার জার্সিতে সাদা রঙের উপর আকাশী-নীল দাগ দেখা যেত। এবারও দাগগুলো রয়েচে। তবে সেগুলো আঁকাবাঁকা। এখনও এই জার্সি আনুষ্ঠানিকভাবে প্রকাশ পায়নি। তবে আর্জেন্টাইন সংবাদমাধ্যম মুন্দো দেপোর্তিভো এরই মধ্যে মেসিদের নতুন জার্সির ছবি বাজারে ছেড়ে দিয়েছ। তারা কোথা থেকে সেই জার্সির ছবি পেয়েছে সেটা বলা মুশকিল। তবে এবার কোপা আমেরিকায় মেসিরা কোন জার্সিতে খেলবেন, তা এখনও জানা হয়ে গিয়েছে সমর্থকদের।

১৯৯৩ সালে শেষবার কোপা জিতেছিল আর্জেন্টিনা। এর পর চারবার কোপা আমেরিকায় খেলেও শিরোপা জেতা হয়নি মেসি-মারাদোনার দেশের। একের পর এক ব্যর্থতার দায় নিয়ে অবসরেরও গিয়েছিলেন মেসি। তবে আর্জেন্টিনার কোচ জানিয়েছেন, আসন্ন কোপা আমেরিকায় মেসিকে আবার দেখা যাবে আকাশী নীল-সাদা জার্সি গায়ে। দলে প্রতিভার ছড়াছড়ি। মেসি, আগুয়েরো, হিগুয়েইন, ডি মারিয়ারাদের মতো একের পর এক তারকা। তবুও কেন বড় আসরে নেমে খেই হারিয়ে ফেলে আর্জেন্টিনা! এই প্রশ্নেরই উত্তর খুঁজছে সে দেশের ফুটবল মহল।