কুমিল্লার অধিনায়কের ভাবনা ফাইনাল নিয়ে


৭ ফেব্রুয়ারি ২০১৯ ২০:৩৪

আপডেট:
৭ ফেব্রুয়ারি ২০১৯ ২০:৩৪

ইন্টারনেট থেকে

কুমিল্লা ভিক্টোরিয়ান্সের অধিনায়ক স্টিভ স্মিথ ইনজুরির কারণে গ্রুপপর্বের কয়েকটি ম্যাচ খেলেই অস্ট্রেলিয়ায় চলে যান। আর অস্ট্রেলিয়ান সাবেক এই অধিনায়কের পরিবর্তে কুমিল্লাকে নেতৃত্ব দেওয়ার দায়িত্ব চলে আসে ইমরুল কায়েসের কাঁধে। জাতীয় দলের এই ওপেনারের নেতৃত্বে আজ ফাইনালে ভিক্টোরিয়ান্স। শুক্রবার সন্ধ্যায় মিরপুর শেরেবাংলায় বিপিএল ষষ্ঠ আসরের ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে।

আজ বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে দলের প্রত্যাশা নিয়ে কথা বলেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের অধিনাক ইমরুল কায়েস।

ইমরুল কায়েস বলেন, ফাইনালে যারা পরিকল্পনা অনুযায়ী খেলতে পারবে তারাই সাফল হবে। অবশ্য ফাইনাল ম্যাচে সবাই অনেক উত্তেজিত থাকবে। তবে আমরা চেষ্টা করব মাঠে খেলাটাকে উপভোগ করার। সেটা ঠিকমতো করতে পারলে সাফল্যের সুযোগটি বেশি থাকবে বলে মনে করি।

বিপিএলের সবশেষ ৫ আসরের চারবারের ফাইনালে খেলে ৩ বার শিরোপা জিতে ঢাকা। আরও একটি ট্রফির সামনে দাঁড়িয়ে বিপিএলের অন্যতম ফেবারিট এই ঢাকা ডায়নামাইটস। ২০১৫ সালে বিপিএলে প্রথমবার ফাইনালে খেলে মাশরাফি বিন মুর্তার নেতৃত্বে শিরোপার স্বাদ পায় কুমিল্লা ভিক্টোরিয়ান্স। আর সেই শিরোপা জয়ী দলের অন্যতম সদস্য ছিলেন ইমরুল। এবার তার নেতৃত্বেই আরও একটি ট্রফি জয়ের দুয়ারে কুমিল্লা।

কায়েস জানান, অধিনায়ক হিসেবে প্রথমবার ট্রফি জয়ের দ্বারপ্রান্তে তিনি। প্রতিটি খেলোয়াড়ই চায় যে বিপিএলের ফাইনালে খেলতে এবং চ্যাম্পিয়ন হতে। অবশ্য চ্যাম্পিয়ন হওয়ার অনুভূতিটি আমি একবার পেয়েছি। কারণ কুমিল্লায় আমি আগেও খেলেছি এবং তখন চ্যাম্পিয়ন হয়েছিলাম।

কুমিল্লার অধিনায়ক বলেন, ঢাকাকে হারাতে হলে ওদের চেয়ে ভালো ক্রিকেট খেলতে হবে। এটাই প্রথম টার্গেট। তাহলেই আমরা হারাতে পারব।

তিনি আরও বলেন, আমি বেশ খুশি যে আমরা প্রথম থেকে এই ফাইনাল পর্যন্ত বেশ ভালো খেলেছি। দলের সবাই মন থেকে চেয়েছে যে আমরা ফাইনাল খেলব। আসলে ফাইনাল ম্যাচটি ভাগ্যের ব্যাপার। তবে আমরা চেষ্টা করব আমাদের সেরা ক্রিকেট খেলার। আর সেটা করতে পারলে ইন-শা-আল্লাহ ফলাফল আসবে।

কায়েস বলেন, আমরা ঢাকার বিপক্ষে গ্রুপ পর্বে ২টি ম্যাচ খেলে দুটিতেই জয় পেয়েছি। আর সেই ২ ম্যাচে তারা ৪ জন অলরাউন্ডারকেই খেলিয়েছিল। আমাদের দলেও অনেক অভিজ্ঞ ক্রিকেটার আছে। শহীদ আফ্রিদি আছে সে শুরু থেকেই ভালো বোলিং করে আসছে। আশা করি তিনি ফাইনালে ভালো পারফরম্যান্স উপহার দেবে।

কান্ট্রিনিউজ২৪/এএইচ