খুঁজে পাওয়া গেল সালার দেহ


৫ ফেব্রুয়ারি ২০১৯ ১৯:৪৮

আপডেট:
১৯ ফেব্রুয়ারি ২০১৯ ১৭:৩৭

ইন্টারনেট থেকে

বিমান দুর্ঘটনায় নিখোঁজ হওয়া ইংলিশ প্রিমিয়ার লিগের আর্জেন্টাইন ফুটবলার এমিলিয়ানো সালার দেহ শেষ পর্যন্ত সম্ভবত খুঁজে পাওয়া গেল। কিন্তু তা এখনও উদ্ধার করা হয়নি।

গত সোমবার(৪ ফেব্রুয়ারি) সমুদ্রের গভীরে সেই বিমানের ধ্বংসাবশেষ দেখতে পেয়েছেন ব্রিটিশ তদন্তকারী দল। এমনকি তার মধ্য আটকে থাকা একটি দেহও দেখা গেছে।

গেল ২১ শে জানুয়ারি ইংলিশ প্রিমিয়ার লিগে খেলার উদ্দেশে ফ্রান্সের নঁতে থেকে কার্ডিফ এর উদ্দেশ্যে যাত্রা করে সালার বিমান। পরে হঠাৎ করে রাডার থেকে নিখোঁজ হয় এটি। ব্যক্তিগত বিমানটিতে শুধু পাইলট আর সালা ছিলেন। অবশ্য তখন অনেক খোঁজাখুঁজির পরও বিমানটির কোন চিহ্ন পাওয়া যায়নি।

গত রবিবার(৩ ফেব্রুয়ারি) সমু্দ্রের গভীরে একটি ভেঙে পড়া বিমানের ধ্বংসাবশেষ দেখতে পাওয়া যায়। তারপর রিমোট অপারেটেড ভেলিকেল (আরওভি) দিয়ে নিশ্চিত করা হয় যে এটাই সেই হারিয়ে যাওয়া বিমানের ধ্বংসাবশেষ এবং এর ভিতরে দেহ রয়েছে।

ব্রিটিশ সরকারের এয়ার দূর্ঘটনা তদন্ত শাখা জানিয়েছে, বিমান চালক ও ফুটবলারের পরিবার এবং পুলিশের সাথে কথা বলে পরবর্তী পদক্ষেপ নেবে। ইতিমধ্যে এএআইবি একটি ছবি প্রকাশ্যে এনেছে। যেখানে দেখা যাচ্ছে সেই বিমানের একটা অংশ এবং তার রেজিস্ট্রেশন নম্বর। সমুদ্রের প্রায় ২২২ ফিট গভীরে দেখা গিয়েছ এই ধ্বংসাবশেষ।

উল্লেখ্য, ফরাসি ক্লাব নঁতের হয়ে খেলতেন সালা। পরবর্তীতে কার্ডিফ সিটি ১৭ মিলিয়ন ইউরো খরচ করে নঁতের কাছ থেকে কিনে নেয় রি ফুটবলারকে। এই দুর্ঘটনায় শোক প্রকাশ করেছে পুরো ফুটবল বিশ্ব।

কান্ট্রিনিউজ২৪/এএইচ