ঐক্যফ্রন্টের গণশুনানি গণতামাশা ছাড়া কিছুই নয়: কাদের


১৪ ফেব্রুয়ারি ২০১৯ ১৭:৪৯

আপডেট:
১৪ ফেব্রুয়ারি ২০১৯ ১৮:৩৩

ইন্টারনেট থেকে

জাতীয় সংসদ নির্বাচন নিয়ে জাতীয় ঐক্যফ্রন্টের গণশুনানিকে ‘গণতামাশা’ হিসেবে উল্লেখ করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ বৃহস্পতিবার দুপুরে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, ‘বিএনপির গণশুনানির গণতামাশা, যার প্রধান বিচারপতি হিসেবে ড. কামাল হোসেনের নাম উচ্চারিত হয়। তখন তা আর গণশুনানী থাকে না, সেটা গণতামাশা হয়।’

তিনি আরও বলেন, ‌‘যখন কোন দল নির্বাচন ও আন্দোলনে পরাজিত হয়, তখন তাদের সামনে নালিশ আর মামলা ছাড়া অস্তিত্ব টিকিয়ে রাখার আর কোন পথ থাকে না।’
এবং বিএনপিও এ ২টি পথ অবলম্বন করে তাদের হতাশ নেতাকর্মীদের চাঙ্গা রাখার ব্যর্থ প্রয়াস চালিয়ে যাচ্ছে। আর এগুলো করেও তারা যখন ব্যর্থ হবে তখন কান্নাকাটি শুরু করবে।

খালেদা জিয়ার মুক্তির ব্যাপারে কাদের জানান, বেগম জিয়াকে মুক্তি দেয়ার এখতিয়ার সরকারের নেই। তার মুক্তির ব্যাপারটি সম্পূর্ণ আদালতের এখতিয়ার। বেগম খালেদা জিয়াকে হয় আইনি লড়াই, না হয় আন্দোলনের মাধ্যমে মুক্ত করতে হবে।

এ সময় আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুস সবুর, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য মির্জা আজম এমপি ও এস এম কামাল হোসেন উপস্থিত ছিলেন।

কান্ট্রিনিউজ২৪/এএইচ