নৌ প্রতিমন্ত্রীর লক্ষ্য ইশতেহার বাস্তবায়ন


১০ জানুয়ারী ২০১৯ ১৩:২৪

আপডেট:
২৪ মার্চ ২০১৯ ১৩:২৯

মন্ত্রণালয়ের সভা কক্ষে নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী

নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, “আমার নিজস্ব কোনও পরিকল্পনা নেই। নির্বাচনী ইশতেহার বাস্তবায়ন আমার লক্ষ্য। শুধু তাই নয় ব্লু ইকোনোমিক এলাকার উন্নয়নে আমরা কাজ করব।”

বৃহস্পতিবার (১০ জানুয়ারি) মন্ত্রণালয়ের সভা কক্ষে কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে পরিচিতি সভা শেষে সাংবাদিকদের প্রশ্নে তিনি এসব কথা বলেন।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, “প্রধানমন্ত্রী একাধিকবার বলেছেন তার চাওয়া-পাওয়ার কিছু নেই। তার চাওয়া শুধু সোনার বাংলা গড়ে তোলা। তাই আমরা যে যেখানে আছি দেশকে এগিয়ে নেয়ার জন্য ও সোনার বাংলা গড়ে তোলার জন্য কাজ করতে চাই।”

প্রতিমন্ত্রী বলেন, “৩০ ডিসেম্বরের নির্বাচনে জাতি ঐকবদ্ধ হয়েছিল। ঠিক ১৯৭০ সালে বঙ্গবন্ধুর ডাকে মানুষ এভাবে ঐক্যবদ্ধ হয়েছিল। বিশ্বমানের বাংলাদেশ গড়ার ক্ষেত্রে শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যেতে হবে।”

নৌ-পরিবহন মন্ত্রণলায়কে প্রধানমন্ত্রী খুব গুরুত্ব দিয়েছেন। দেশের সার্বিক উন্নয়নের ক্ষেত্রে এই মন্ত্রণালয় খুব গুরুত্বপূর্ণ বলেও মন্তব্য করেন তিনি।

বক্তব্যের শুরুতে বঙ্গবন্ধু ও তার পরিবারের প্রতি এবং জাতীয় চার নেতার প্রতি গভীর শ্রদ্ধা জানান তিনি।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, “আজকের দিনটি খুবই গুরুত্বপূর্ণ। জাতির পিতা এই দিনে দেশে ফেরেন। তার দেশে ফেরার মধ্য দিয়েই স্বাধীনতার পরিপূর্ণতা পায় বাংলাদেশ।”

অনুষ্ঠানের শুরুতে বিগত ১০ বছরে উন্নয়ন কর্মকাণ্ড ও বাস্তবায়নাধীন প্রকল্পগুলো ভিডো প্রজেক্টরের মাধ্যমে প্রদর্শন করা হয়।

কান্ট্রিনিউজ২৪/শাহাতাদ/এমআর