আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে নিরাপত্তাব্যবস্থা নেওয়া হচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী


৭ ফেব্রুয়ারি ২০১৯ ১৮:০২

আপডেট:
১৯ ফেব্রুয়ারি ২০১৯ ১৭:২৭

ইন্টারনেট থেকে

একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালনে যথাযথ নিরাপত্তাব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। এ দিন আইনশৃঙ্খলা বজায় রখার জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সাথে বিএনসিসির ৫০০ জন সদস্য সহযোগিতা করবেন। এমনকি পুলিশের পাশাপাশি র‍্যাবও দায়িত্ব পালন করবে। তাছাড়া বিজিবি ও আনসার তৈরি থাকবে। প্রয়োজনে তাদের সহায়তা নেওয়া হবে।

বৃহস্পতিবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও শহীদ দিবস পালনে আইনশৃঙ্খলা রক্ষাসংক্রান্ত এক বৈঠক শেষে এ কথা জানান আসাদুজ্জামান খান।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে শহীদ মিনার এলাকার ভাসমান দোকান ও হকারমুক্ত থাকবে। ওই দিন ঢাকা শহরে চলার জন্য রোডম্যাপ তৈরি হবে। সেটি গণমাধ্যমে আগেই জানিয়ে দেওয়া হবে। পুরো এলাকায় সিসি ক্যামেরা থাকবে।’

তিনি আরও বলেন, আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বিদেশি অতিথি ও কূটনীতিকেরা শহীদ মিনারে শ্রদ্ধা জানাতে আসেন। প্রতিবারের মতোই এবারও তাঁদের জন্য নিরাপত্তার ব্যাবস্থা করা হয়েছে। ওই এলাকায় প্রাথমিক চিকিৎসা ও সুপেয় পানি থাকবে।

তিনি জানান, ১০ ফেব্রুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয় জগন্নাথ হল ক্যাম্পাসে সরস্বতী পূজা উপলক্ষে নিরাপত্তাব্যবস্থা নেওয়া হবে। সেখানে গোয়েন্দারা উপস্থিত থাকবে।

কান্ট্রিনিউজ২৪/এএইচ