আদ্-দ্বীন ব্যারিস্টার রফিক-উল হক হাসপাতাল

মাসব্যাপী বিনামূল্যে চোখের ছানি অপারেশন শুরু


২০ ডিসেম্বর ২০১৮ ১৬:১৫

আপডেট:
২৬ মার্চ ২০১৯ ১৪:০৪

মাসব্যাপী বিনামূল্যে চোখের ছানি অপারেশন কার্যক্রম শুরু করেছে আদ্-দ্বীন ব্যারিস্টার রফিক-উল হক হাসপাতাল।

বৃহস্পতিবার (২০ ডিসেম্বর) বেলা ১২টায় রাজধানীর পোস্তগোলা জুরাইন বালুর মাঠে অবস্থিত হাসপাতালে এই কার্যক্রম উদ্বোধন করেন আদ্-দ্বীন ফাউন্ডেশনের চেয়ারম্যান ও সুপ্রীম কোর্টের সিনিয়র আইনজীবী ব্যারিস্টার রফিক-উল হক।

এ সময়ে শুভেচ্ছা বক্তব্য রাখেন ফাউন্ডেশনের উপদেষ্টা ও আদ্-দ্বীন ওয়েল ফেয়ার সেন্টারের চেয়ারম্যান ডা. মুহাম্মদ আব্দুস সবুর। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন হাসপাতালের পরিচালক ডা. মো. জাহাঙ্গীর, স্থানীয় ওয়ার্ড কমিশনার হাজী মো. মাসুদ, আওয়ামী লীগ নেতা তোফাজ্জল হোসেন ও আদ্-দ্বীন হাসপাতালসূুহের পরিচালক ডা. নাহিদ ইয়াসমিন।

ব্যারিস্টার রফিক-উল হক বলেন, আদ্-দ্বীন হাসপাতাল নামমাত্র মূল্যে যে সেবা দিচ্ছে তা বাংলাদেশে কেন বিশে^র কোথায় পাওয়া যাবে না। প্রতিষ্ঠানটি ধীরে-ধীরে বড় হচ্ছে। সেবার পরিধিও বাড়ছে। আশা করি তারা এই ধারা অব্যাহত রেখে সমাজের সব শেণির মানুষের স্বাস্থ্য সেবা নিশ্চিত করবে।

উল্লেখ্য, ১৫ ডিসেম্বর থেকে বিনামূল্যে ছানি অপারেশন কার্যক্রম শুরু করে আদ্-দ্বীন ব্যারিস্টার রফিক-উল হাসপাতাল। বৃহস্পতিবার অপারেশন কার্যক্রম উদ্বোধন করা হলো। এর আগে রোগীর চোখ পরীক্ষা ও বাছাই করা হয়।

হাসপাতাল সূত্রে জানা যায়, প্রতি রোববার ও বৃহস্পতিবার সকাল ৮টা থেকে বেলা ১১টা পর্যন্ত হাসপাতালের চক্ষু বর্হিবিভাগে বিনামূল্যে চক্ষু রোগীদের বিশেষজ্ঞ চিকিৎসকের চিকিৎসা সেবা, কম্পিউটারে চক্ষু পরীক্ষা ও অপারেশনের জন্য রোগী বাছাই করা হবে।

বর্হিবিভাগে কেমন মাত্র রেজিস্টেশনের জন্য ৩০ টাকা প্রদান করতে হবে। প্রতি সোমবার ও বৃহস্পতিবার বিনামূল্যে চোখের ছানি অপারেশন করা হবে। অপারেশনের জন্য ভর্তি রোগী থাকা খাওয়া, পরীক্ষা-নিরীক্ষা খরচ হাসপাতাল বহন করবে। অপারেশন পরবর্তী খরচ রোগীকে বহন করতে হবে। আগামী ১৫ জানুয়ারি পর্যন্ত এই কার্যক্রম চলবে।

কান্ট্রিনিউজ২৪/টিআর/এমআর