প্রবাস মেলার ৫ম বর্ষ পদার্পণ উদযাপন


প্রকাশিত:
৭ ফেব্রুয়ারি ২০১৯ ১৪:৩৩

Print Friendly and PDF

ব্যাপক উৎসাহ উদ্দীপনা, নানা শ্রেণি-পেশা’র মানুষের ফুলেল শুভেচ্ছা ও ভালোবাসার মধ্য দিয়ে পাক্ষিক প্রবাস মেলা’র ৫ম বর্ষে পদার্পণ উদযাপিত হয়েছে। ৫ ফেব্রুয়ারি ২০১৯ মঙ্গলবার বিকাল ৫টা থেকে রাত ১ টা পর্যন্ত পত্রিকার কার্যালয়ে দেশের নানা শেণি-পেশার মানুষসহ বিভিন্ন দেশের প্রবাসী বাংলাদেশিরা এসেছিলেন বর্ষপূর্তির শুভেচ্ছা জানাতে।

উন্নয়নের অংশীদার প্রবাসীরাও দাবিদার এই স্লোগান নিয়ে ২০১৫ সালের ১৫ জানুয়ারি শুরু হয় পাক্ষিক প্রবাস মেলা’র পথচলা। গত চার বছরে দেশে-বিদেশে নানা চড়াই- উৎড়াই ফেরিয়ে অসংখ্য পাঠকের ভালোসায় ৫ম বর্ষে পদার্পণ করলো পত্রিকাটি।

৫ম বর্ষে পদার্পণ উপলক্ষে কেক কাটা ও শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন পত্রিকার সম্পাদক শরীফ মুহম্মদ রাশেদ। নির্বাহী সম্পাদক শহীদ রাজুর সঞ্চালনায় অনুষ্ঠানের সভাপতিত্ব করেন পত্রিকার সম্মানিত উপদেষ্টা, টেলিভিশন উপস্থাপক, আবৃত্তিকার মামুন ইমতিয়াজ।

৫ম বর্ষে পদার্পণ উপলক্ষ্যে পত্রিকার কার্যালয়ে দেশের খ্যাতনামা বুদ্ধিজীবী, সাহিত্যিক, রাজনীতিবিদ, শিল্পী, সাংবাদিক, প্রবাসী বাংলাদেশিরা সহ অনেকেই শুভেচ্ছা জানাতে এসেছিলেন। তাদের মধ্যে বঙ্গবন্ধু সরকারের সাবেক মন্ত্রী, বিশিষ্ট আইনজীবী ব্যারিস্টার আমির-উল ইসলাম, দৈনিক যুগান্তরের ফিচার এডিটর রফিকুল হক দাদু ভাই, বিশিষ্ট ব্যবসায়ী এসি বাজার ইন্ডাস্ট্রির চেয়ারম্যান লায়ন মো. জুনাব আলী (পিএমজেএফ), লেজার ভিশনের ম্যানেজিং ডিরেক্টর মাজহারুল ইসলাম, অভিনেতা ও অতিরিক্ত সচিব পীরজাদা শহীদুল হারুন, ব্যারিস্টার তানিয়া আমির, বাংলাদেশ বেতার ও টেলিভিশনের নিউজ প্রেজেন্টার রেহানা পারভীন, দৈনিক সংবাদের নিউজ এডিটর কাজী রফিক, বিশিষ্ট অভিনেতা আব্দুল আজিজ প্রমুখ। অনুষ্ঠানে প্রবাসীদের মধ্যে লস এঞ্জেলস প্রবাসী শহীদ আলম, যুক্তরাজ্য প্রবাসী নুরুল আমিন, ইতালি প্রবাসী সাংবাদিক আখি সীমা কাওসার, যুক্তরাজ্য প্রবাসী এনাম খান স্বপন প্রমুখ শুভেচ্ছা জানাতে আসেন।

এছাড়াও বিশিষ্ট রাজনীতিবিদ এবং স্বাধীনতার প্রথম পতাকা উত্তোলক আ.স. ম আব্দুর রব, বিশিষ্ট কথাসাহিত্যিক আনিসুল হক মুঠোফোনে অনুষ্ঠানের সফলতা জানিয়ে শুভেচ্ছা জানান।

বিশিষ্ট আইনজীবী ব্যারিস্টার আমির উল ইসলাম বলেন, ‘প্রবাস মেলা দেশে বিদেশে পাঠকের ভালোবাসা নিয়ে এগিয়ে যাবে’। কবি ও লেখক রফিকুল হক দাদু ভাই বলেন, আমি প্রবাস মেলা’র নিয়মিত পাঠক, প্রবাসীদের নিয়ে এমন একটি ম্যাগাজিন নি:সন্দেহে প্রশংসার দাবিদার, আমি পত্রিকাটির উত্তরোত্তর সাফল্য কামনা করছি।

অনুষ্ঠানের সংক্ষিপ্ত বক্তব্যে পত্রিকার সম্মানিত উপদেষ্টা মামুন ইমতিয়াজ, দীর্ঘ পথচলায় প্রবাস মেলা’র সাথে থাকার জন্য দেশে বিদেশের সকল পাঠক, বিজ্ঞাপন দাতা, শুভানুধ্যায়ীদের ধন্যবাদ জানান। একই সাথে ভবিষ্যতে প্রবাস মেলা’র সাথে থাকার আশাবাদও ব্যক্ত করেন।

অনুষ্ঠানের শেষ পর্বে মনোজ্ঞ সাংস্কৃতি পর্ব অনুষ্ঠিত হয়। এতে শাম্পান ইমতিয়াজের চমৎকার নৃত্য উপস্থিত দর্শকদের বিমোহিত করে। পরে আপ্যায়ণের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

কান্ট্রিনিউজ২৪/এমআর