কান্ট্রিনিউজে সংবাদ প্রকাশের পর টনক নড়ল ঢাবি কর্তৃপক্ষের


প্রকাশিত:
২০ জানুয়ারী ২০১৯ ১৬:২৮

Print Friendly and PDF
কান্ট্রিনিউজের পেজ থেকে

“পিএইচডি করতে দেয়া হচ্ছে না শিক্ষককে!” শিরোনামে কান্ট্রিনিউজে একটি সংবাদ প্রকাশের পর অবশেষে ওই শিক্ষকের আবেদন গ্রহণ করেছে কর্তৃপক্ষ।

জানা যায়, “ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষককে নিজ বিশ্ববিদ্যালয়েই পিএইচডি করতে দেয়া হচ্ছিল না।” ভোক্তভোগী আবু নাসের মোহাম্মদ সাইফ এ বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম বিভাগের সহকারী অধ্যাপক। সংবাদটি প্রকাশের পর সামাজিক যোগাযোগমাধ্যমে ঝড় উঠে। কান্ট্রিনিউজের পেজ থেকে কয়েক হাজারের বেশি শেয়ার হয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে।

বর্তমানে তিনি ছুটিতে দেশের বাহিরে রয়েছেন। শনিবার (১৯ জানুয়ারি) মুঠোফোনে তিনি কান্ট্রিনিউজকে জানান, সেখান থেকে জানতে পেরেছেন কর্তৃপক্ষ জরুরিভিত্তিতে একাডেমিক সভা করে চিঠিটি ফরোয়ার্ড করেছে।

মোহাম্মদ সাইফ গত ১৫ জানুয়ারি দুপুরে ফেসবুকে ক্ষোভ জানিয়ে লেখেন, “আমি গত বছরের ১৬ জুলাই পিএইচডি প্রোগ্রামে ভর্তির আবেদন বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট বিভাগে জমা দিই। অত্যন্ত দুঃখের বিষয় সেই আবেদন অদ্যাবধি অনুষদ সভায় পাঠানো হয়নি। বিষয়টি আমি অনুষদের ডিন স্যার হয়ে বিশ্ববিদ্যালয়ের ভিসি স্যারকে অবহিত করি। তিনি এ ব্যাপারে বিভাগের চেয়ারম্যানকে ফোন করেন এবং আমার আবেদনপত্রটি দেখার জন্য চেয়ারম্যানকে মার্ক করেন। সময় এসেছে শিক্ষক নামধারী এই ধরনের ব্যাক্তিদের দুর্বৃত্তায়নের বিরুদ্ধে প্রতিবাদের। আমি এখানে পিএইচডি করতে চেয়েছি, সেটা আমার অপরাধ!”