সেমস গ্লোবাল আয়োজন করছে পাঁচ দিনব্যাপী আন্তর্জাতিক প্রদর্শনী


প্রকাশিত:
২৬ মার্চ ২০১৯ ২২:১৫

Print Friendly and PDF

আন্তর্জাতিক আয়োজক সংস্থা সেমস গ্লোবাল আয়োজন করছে “১২তম বাংলাদেশ ইন্টারন্যাশনাল ট্রেড ফেয়ার (বিআইটিএফ) - ২০১৯”। ২৬-৩০ মার্চ পর্যন্ত ঢাকায় অবস্থিত ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরা (আইসিসিবি), কুড়িলে পাঁচ দিনব্যাপী এই আন্তর্জাতিক প্রদর্শনীটি অনুষ্ঠিত হবে।

বিগত বছরগুলোতে সাফল্যের সাথে আয়োজনের পর “১২তম বাংলাদেশ ইন্টারন্যাশনাল ট্রেড ফেয়ার (বিআইটিএফ) - ২০১৯” তে বাংলাদেশ, ভারত, পাকিস্থান, কোরিয়া ও থাইল্যান্ড থেকে আগত ভোক্তা, উদ্যোক্তা, প্রদর্শক ও দর্শনার্থীদের জন্য একটি যুগোপযোগী প্লাটফর্ম হিসেবে কাজ করবে, যেখানে কার্যকরী যোগাযোগের মাধ্যমে তারা নতুন নতুন পণ্য, প্রযুক্তি ও সেবার সাথে পরিচিত হতে পারবেন। আগত উদ্যোক্তাগণ তাদের নিজ নিজ পণ্য ও সেবা প্রদর্শন করতে পারবেন এবং ভোক্তাগণ নতুন নতুন পণ্য ও সেবার সাথে পরিচিত হতে পারবেন। এ বছর প্রদর্শনীতে সেমস গ্লোবাল কর্তৃক শিশুদের জন্য একটি বিশেষ চাইল্ড প্লে জোনের ব্যবস্থা করা হয়েছে যা শিশুদের জন্য ৫ দিন উন্মুক্ত থাকবে।
এ প্রদর্শনী উদ্যোক্তাদের কার্যক্ষমতা বৃদ্ধি করবে আর প্রদর্শকদের এই বিশাল বাজারে তাদের প্রতিযোগীদের থেকে আলাদা এক অবস্থানে নিজেদের তুলে ধরতে সাহায্য করবে।

৫ দিনের আন্তর্জাতিক প্রদর্শনীতে থাকছে ইলেকট্রনিক্স, যোগাযোগ প্রযুক্তি, খাদ্য ও পানীয়, স্বাস্থ্য সেবা পণ্য, প্রসাধনী সামগ্রী, গৃহসজ্জা সামগ্রী, ফ্যাশন, বিউটি ও লাইফস্টাইল পণ্য ও সেবা এবং কারু ও হস্তশিল্প- এর বিশাল সমাহার। শিশুদের জন্য থাকছে অনেক রকমের খেলনা ও আনুসঙ্গিক পণ্য সামগ্রী। এছাড়াও চামড়াজাত পণ্য, গৃহস্থালী পণ্য, বিল্ডিং ম্যাটেরিয়ালস, খেলনা ও গেমস, শিশু পণ্য ও অন্যান্য পণ্যসামগ্রী।

মেলায় বিভিন্ন বয়সের আগ্রহীরা ভীড় করে। মেলায় উত্তরা থেকে ঘুরতে আসা রিজন জানান, এই মেলায় এসে দেশের বিভিন্ন জিনিষের সাথে বিদেশী বিভিন্ন পণ্য দেখতে পেয়ে খুব ভাল লাগছে। আগামীতেও এমন আয়োজন দেশের বিভিন্ন প্রান্তে হাবার প্রয়োজন। এর ফলে দেশের পণ্য যেমন বিদেশীরা জানতে পারবে তেমনি আমরাও বাহিরের পণ্য সম্পর্কে জানতে পারছি।
উল্লেখ্য, সেমস্ গ্লোবাল ১৯৯২ সালে প্রতিষ্ঠার পর থেকে বিগত ২৭ বছরেরও বেশি সময় ধরে দক্ষিণ এবং দক্ষিণ-পূর্ব এশিয়ায় বহু জাতিক প্রদর্শনীর আয়োজক প্রতিষ্ঠান হিসেবে অগ্রণী ভূমিকা পালন করে আসছে এবং বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নে বিশেষ ভূমিকা রাখছে। বর্তমানে সংস্থাটি বিশ্বের ৭টি দেশে নিজস্ব অফিস পরিচালনা করছে এবং ৪টি মহাদেশে তার কার্যক্রম পরিচালনা করছে। এছাড়া, আরো ১০টি দেশে এ্যাসোসিয়েট শাখার মাধ্যমে বছরে ৪০টিরও বেশি আন্তর্জাতিক প্রদর্শনী আয়োজন করছে।

এ বছরের “১২তম বাংলাদেশ ইন্টারন্যাশনাল ট্রেড ফেয়ার (বিআইটিএফ) - ২০১৯” প্রদর্শনীর ব্রডকাস্ট পার্টনার- ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশন; রেডিও পার্টনার - রেডিও টুডে ৮৯.৬ এফএম; মিডিয়া পার্টনার -ডেইলি স্টার, দৈনিক সমকাল; ম্যাগাজিন পার্টনার - ক্যানভাস, ফিনটেক, আইস বিজনেস টাইমস্; আইটি আর্টনার - আমার টেক; হসপিটালিটি পার্টনার - এ্যাট আর্থ বিডি প্রা: লিমিটেড; ক্রিয়েটিভ পার্টনার - মার্কেট এজ লিমিটেড।

প্রদর্শনীটি ২৬-৩০ মার্চ ২০১৯ তারিখ প্রতিদিন সকাল ১০.৩০ থেকে সন্ধ্যা ৮.৩০ পর্যন্ত সকলের জন্য উন্মুক্ত থাকবে।

স/এষ্