মেলায় দুরন্ত বাইসাইকেলে ৩০ শতাংশ ছাড়


১১ জানুয়ারী ২০১৯ ১৯:২৭

আপডেট:
২৩ জানুয়ারী ২০১৯ ০৯:০২

ছবি : কান্ট্রিনিউজ

প্রতিবছরের ন্যায় এবারও ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় ছাড়ের ছড়াছড়ি। মেলায় কে কার চেয়ে বেশি ছাড় দিতে পারে সেই প্রতিযোগিতা লক্ষ্য করা যায়। এবারে মেলার শুরু থেকে ক্রেতাদের জন্য বিশেষ ছাড়ের ব্যবস্থা রেখেছে দেশীয় বাইসাকেল তৈরি কোম্পানি দুরন্ত।

জানা যায়, মেলা উপক্ষ্যে দুরন্ত বাইসাকেলের নির্ধারিত কিছু মডেলের মূল্যের উপর ৫ শতাংশ থেকে শুরু করে ৩০ শতাংশ পর্যন্ত ছাড় দিয়েছে। মেলায় দুরন্ত প্যাভিলিয়নে গিয়ে দেখা যায়, শিশু থেকে শুরু করে বয়স্করা পর্যন্ত বাইসাইকেল দেখছেন। শিশুরা তাদের পছন্দের বাইসাইকেল কিনে নেয়ার আগে চালিয়ে দেখছে। বড়রা বিক্রয় কর্মীদের কাছ থেকে সাইকেলের নানা সুযোগ সুবিধার কথা জানার চেষ্টা করছেন। প্যাভিলিয়নে লাল, কমলা, আকাশী কালোসহ বিভিন্ন রঙ্গের ১৬ থেকে ২৬ ইঞ্চি বিভিন্ন আকারের বাইসাইকেল রয়েছে।

দুরন্তের প্যাভিনিয়নে কথা হয়, রাজধানীর মুগদা থেকে আসা মতিয়ার রহমানের সাথে। তিনি কান্ট্রিনিউজকে বলেন, আমার ছেলের একটি বাইসাইকেল ক্রয়ের জন্য মেলায় এসেছি। সাইকেল ক্রয়ের জন্য মেলায় কেন এমন প্রশ্নের জবাবে মতিয়ার বলেন, মেলায় আসলে কিছুটা কম দামে পাওয়া যায়। সাথে পরিবারকে নিয়ে একটু বিনোদন করারও সুযোগ হয়। তাই মেলায় আসা।

মেলায় দুরন্ত প্যাভিলিয়নের বিক্রয় কর্মী হাবীব কান্ট্রিনিউজকে জানান, আমরা মেলা উপক্ষ্যে বিশেষ ছাড় দিয়েছি। শিশুদের কথা চিন্তা করে দুরন্ত নানা রংয়ের বাইসাকেল নিয়ে এসেছে। তবে এর মধ্যে লাল, কমলা, আকাশী বেশি চাহিদা রয়েছে। কেমন বিক্রি হচ্ছে এমন প্রশ্নে হাবীব বলেন, গতকাল আজ মিলে তেমন বিক্রি হয়নি। সবে তো মেলা শুরু হলো আরোও কিছু দিন পর ভালো বিক্রি হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

জানা যায়, লাল, কমলা, আকাশী, বেগুনি, কালোসহ বিভিন্ন রঙ্গের ১৬ থেকে ২৬ ইঞ্চি বিভিন্ন আকারের বাইসাইকেল পাওয়া যাচ্ছে দুরন্ত’র প্যাভিলিয়নে। ছেলেদের জন্য রয়েছে ভেন্টুরি ভয়েজ, এভেঞ্জার রি-কয়েলস ব্ল্যাক, গ্ল্যাডিয়েটর্স জেন্টস, রানডাউন জেন্টস, এনার্জি নামের বিভিন্ন মডেলে বাইসাইকেল আছে। মেয়েদের সুবিধার কথা চিন্তা করে দুরন্তর কিছু মডেল রয়েছে। যেমন, ক্যামেলিয়া, দোলা, ডুলকি, ডেইজি গার্ল, অ্যাঞ্জেলেনা লেডিস। আর শিশুদের জন্য ক্যামেলিয়া, এক্সট্রিম, ডাইসিসহ আরো অনেক মডেল। দুরন্ততের বাইসাকেলের দাম সর্বনিম্ন ৪ হাজার থেকে সর্বোচ্চ ৩৫ হাজার টাকার মধ্যে।