ডায়নামাইটসের দুর্দান্ত জয় আলিসের হ্যাটট্রিকে


১১ জানুয়ারী ২০১৯ ১৮:৪৬

আপডেট:
২৩ জানুয়ারী ২০১৯ ১০:১০

ইন্টারনেট থেকে

ঢাকা ডায়নামাইটস আলিসের হ্যাটট্রিকে দুর্দান্ত জয়ে পেয়েছে। টস জিতে ফিল্ডিংয়ের নিদ্ধান্ত নেন রংপুর রাইডার্সের মাশরাফি বিন মর্তুজা। রংপুরের বিপক্ষে ২০ ওভারে ৯ উইকেটে ১৮৩ রান করেছে ঢাকা ডায়নামাইটস। জবাবে ব্যাট করতে নেমে মাত্র ৩ রানে হেরে যায় রংপুর রাইডার্স। এই ম্যাচে এবারের আসরে প্রথম হ্যাটট্রিক করেন ঢাকা ডায়নামাইটসের স্পিনার আলিস ইসলাম।

রংপুরের ওপেনার ক্রিস গেইল ও মেহেদি মারুফের শুরুটা হয় খুবই ধীর গতির। একটি ছক্কা হাঁকালেও ৯ বলে ৮ রান করেই ফিরতে হয় গেইলকে। তার ফেরার পরের ওভারেই ১০ বলে ১০ রান করে বিদায় নেন আরেক ওপেনার মারুফ। তখন রানের চাকা দারুণভাবে সচল রাখেন রাইলি রুশো ও মোহাম্মদ মিঠুন। সুনীল নারাইনের এক ওভারেই তারা নিয়ে নেন ২২ রান। তারা দলকে টেনে নিয়ে যান ১৪৩ রানে। দুর্ভাগ্যজনকভাবেই স্ট্যাম্পিং হয়ে ফেরেন রাইলি রুশো। ভাঙ্গে ১২১ রানের জুটি। ৪৪ বলে ৮৩ রানের ঝড়ো ইনিংস খেলেন রুশো। রবি বোপারা ৪ বলে ৩ রান করে ঢাকা অধিনায়ক সাকিব আল হাসানের বলে ফেরেন তিনি।

মিঠুন হাফ সেঞ্চুরি থেকে মাত্র ১ রান দূরে থাকতেই আলিস ইসলামের বলে বোল্ড হয়ে ফেরেন। মাশরাফি বিন মর্তুজা খেলতে পারলেন মাত্র এক বল। আলিসের বলে শূন্য রানে বোল্ড হয়ে ফেরেন তিনিও। সবাইকে অবাক করে দিয়ে বিপিএল ষষ্ঠ আসরের প্রথম হ্যাটট্রিকের মালিক হয়ে গেলেন আলিস। মিঠুন, মাশরাফির পর ফরহাদ রেজাকেও ফেরান এই অফস্পিনার। শেষের দিকে হাওয়েলের ৮ বলে ১৩ রান কিছুটা জয়ের আশা দেখালেও, নারাইনের বল বোল্ড হয়ে ফেরার পর তা আর সম্ভব হয়নি। ৯ রানে শফিউল ইসলাম আর ১ রানে নাজমুল ইসলাম অপু অপরাজিত থাকেন।

ঢাকার হয়ে হ্যাটট্রিক করা আলিস নেন ৪ উইকেট। এছাড়া দুই উইকেট নেন নারাইন। একটি করে উইকেট নেন সাকিব, রাসেল ও হোম।

কান্ট্রিনিউজ২৪/এএইচ