বিশাল চমক ‘মন্ত্রিসভায়’


৪ জানুয়ারী ২০১৯ ১২:৩৬

আপডেট:
২৩ জানুয়ারী ২০১৯ ০৮:৫৫

গঠন হতে যাওয়া নতুন মন্ত্রিসভায় ‘বিশাল চমক’ থাকছে বলে জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, “আওয়ামী লীগ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিশাল জয় পেয়েছে। বিশাল জয়ের মতোই বিশাল চমক আসতে পারে মন্ত্রিসভায়ও।”

শুক্রবার (৪ ডিসেম্বর) সকাল ১০টায় আওয়ামী লীগের এমপিদের নিয়ে রাজধানীর ধানমন্ডিতে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করে দলের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে সাংবাদিকদের সাথে আলাপকালে ওবায়দুল কাদের এ কথা বলেন।

জাতীয় ঐক্যফ্রন্টের অভিযোগের ব্যাপারে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, “নির্বাচনের পর বিরোধীদলে যে দৃশ্যপট সৃষ্টি হয়, এবারো সেটাই হলো। তবে এটি দ্রুতই থেমে যাবে।”

ওবায়দুল কাদের বলেন, “এই নির্বাচনে মানুষ উন্নয়নের পক্ষে ভোট দিয়েছেন। জনগণ রায় দিয়েছেন আমাদের নেত্রীর ক্যারিশমা ও তার ব্যক্তিত্বের পক্ষে। এই বিজয়ে মূল চালিকা শক্তি শেখ হাসিনা ম্যাজিক।”

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

মার্কিন রাষ্ট্রদূত রবার্ট মিলারের গুলশানের বাসায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বৈঠকের বিষয়ে তিনি বলেন, “এই বৈঠকে কোনও সমস্যা দেখছি না। তাদের এই বৈঠকে আমাদের অসুবিধা নেই। তারা বৈঠক করলেই আমাদের ওপর আকাশ ভেঙে পড়বে না। জনরায়কে বিএনপির সম্মান করা উচিত।”

জাতির পিতার প্রতিকৃতিতে প্রধানমন্ত্রী হিসেবে প্রথমে শ্রদ্ধা নিবেদন করেন শেখ হাসিনা। পরে দল থেকে নির্বাচিত নয়া সংসদ সদস্যদের নিয়ে ফের শ্রদ্ধা জানান তিনি। এসময় উপস্থিত ছিলেন- তোফায়েল আহমেদ, আমির হোসেন আমু, শেখ ফজলুল করিম সেলিম, মতিয়া চৌধুরী, ওবায়দুল কাদেরসহ আওয়ামী লীগের শীর্ষ নেতারা।

কান্ট্রিনিউজ২৪/এমআর