হাসিনা বেগমই ভিকারুননিসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ


১১ জানুয়ারী ২০১৯ ১২:৪২

আপডেট:
২৩ জানুয়ারী ২০১৯ ০৯:২৫

ভারপ্রাপ্ত অধ্যক্ষ হাসিনা বেগম।

ঢাকার ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজে ভারপ্রাপ্ত অধ্যক্ষ পদে পুনর্বহাল হলেন হাসিনা বেগম। বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) তাকে এই দায়িত্ব ফিরিয়ে দিয়েছে ভিকারুননিসার গভর্নিং বডি। একইসঙ্গে শিক্ষা কার্যক্রমের স্বার্থে স্থায়ী অধ্যক্ষ নিয়োগে সহায়তা চেয়ে শিক্ষা মন্ত্রণালয়, অধিদফতর ও ঢাকা শিক্ষা বোর্ডকে চিঠি দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে গভর্নিং বডির সভাপতি গোলাম আশরাফ তালুকদার বলেন,‘প্রায় এক যুগ ধরে ভিকারুন নিসা নূন স্কুল অ্যান্ড কলেজে স্থায়ী কোনও অধ্যক্ষ নেই। প্রতিষ্ঠানটি চলেছে ভারপ্রাপ্তদের দিয়ে। এতে ক্ষতিগ্রস্ত হচ্ছে শিক্ষা কার্যক্রম। প্রতিষ্ঠানের শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীরা স্থায়ী অধ্যক্ষ নিয়োগের দাবি জানাচ্ছেন। আমরা চেয়েছিলাম সরকারি সকল আইন মেনে অধ্যক্ষ নিয়োগ দিতে। সে অনুসারে কার্যক্রমও চলেছে।

যেহেতু ভারপ্রাপ্ত অধ্যক্ষ হাসিনা বেগমও অধ্যক্ষ পদের জন্য একজন প্রার্থী ছিলেন তাই নিয়োগের স্বচ্ছতার জন্য তাকে অব্যাহতি দিয়ে আরেকজনকে দায়িত্ব দিয়েছিল গভর্নিং বডি। গভর্নিং বডির সভায় সিদ্ধান্ত হয়েছিল, যদি শিক্ষা মন্ত্রণালয় স্থায়ী অধ্যক্ষ নিয়োগ অনুমোদন না করে তাহলে হাসিনা বেগমকেই স্বপদে ফিরিয়ে আনা হবে। এজন্য বৃহস্পতিবারের সভায় আমরা আগের সিদ্ধান্তই বাস্তবায়ন করেছি।’

প্রসঙ্গত, নবম শ্রেণির ছাত্রী অরিত্রী অধিকারীর আত্মহত্যার ঘটনায় বহিস্কার হন ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ নাজনীন ফেরদৌস। তার পরিবর্তে ৮ ডিসেম্বর নতুন অধ্যক্ষ হিসেবে দায়িত্ব দেয়া হয়েছিল কলেজ শাখার সহকারী অধ্যাপক হাসিনা বেগমকে।

কান্ট্রিনিউজ২৪/এমআর