আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের শিক্ষাবৃত্তি কার্যক্রমের উদ্বোধন

ব্যাংকিং খাত সন্তোষজনক অবস্থায় : গভর্নর


২৪ নভেম্বর ২০১৮ ১৯:১৮

আপডেট:
২ জানুয়ারী ২০১৯ ১৪:০০

ছবি : সংগৃহীত

ঋণ বিতরণের ক্ষেত্রে ব্যাংকগুলোকে সতর্ক থাকার নির্দেশ দিয়েছেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির। ২৪ নভেম্বর রাজধানীর অফিসার্স ক্লাবে আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের (এআইবিএল) শিক্ষাবৃত্তি কার্যক্রমের উদ্বোধন ও বৃত্তিপ্রাপ্তদের সনদ প্রদান অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

গভর্নর বলেন, এখন ব্যাংকিং খাত সন্তোষজনক অবস্থায় রয়েছে। এখন আমরা উন্নয়নশীল দেশে উন্নীত হয়েছি। এসডিজির স্বীকৃতি পেতে আরও ছয় বছর লাগবে। এজেন্ট ব্যাংকিংয়ের বিস্তারসহ বিভিন্ন নতুন পণ্য ও ধারণা আনতে হবে।

ব্যাংকিং খাতে যথেষ্ঠ তারল্য রয়েছে জানিয়ে ফজলে কবির বলেন, এটি নিয়ে সন্দেহের কোনো কারণ নেই। আমরা অত্যন্ত স্বাচ্ছন্দ্যের মধ্যে আছি। এখন শুধু আমাদের করপোরেট রেসপন্সিবিলিটি বা ম্যানেজমেন্ট পূরণ করতে হবে। এটি আপনাদের চর্চার বিষয়।

ব্যাংকের চেয়ারম্যান আলহাজ আব্দুস সামাদ লাবু অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। স্বাগত বক্তব্য দেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও ফরমান আর চৌধুরী।

লাবু বলেন, এআইবিএল নিয়মিত বিভিন্ন সেবামূলক কর্মকাণ্ড পালন করে আসছে। এর ধারাবাহিকতায় শিক্ষাবৃত্তি কর্মসূচি। ব্যাংকের পক্ষ থেকে ভবিষ্যতে এ ধরনের কার্যক্রম অব্যাহত রাখার আশ্বাস দেন তিনি।

স্বাগত বক্তব্য দেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও ফরমান আর চৌধুরী।


গভর্নর, আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক, ফজলে কবির